মাতৃভাষা
- মুহাঃ আমীন ইসলাম - গ্রন্থহীন ০২-০৫-২০২৪

(স্বরবৃত্তঃ ৪+৪+৪+১)

*********************
বাংলা ভাষা মায়ের ভাষা
ক্লান্তি হরা টান,
খোদার দেয়া বাংলা আমার
সর্বসেরা দান।

ভাষার তরেই প্রাণ দিয়েছি
বিলিয়েছি মান,
সাগর সাগর রক্ত ঢেলে
দেশ পেয়েছে প্রাণ।

বাংলায় লিখি বাংলায় শিখি
বাংলাতে গাই গান,
একুশ এলে শহীদ তরে
দোআ করি দান।

প্রাণটা জুড়ায় যখন মাঝি
বাংলায় তুলে সুর,
উজান-ভাটি স্রোতের তোড়ে
ভাসি বহুদূর।

বাংলা আমার মায়ের ভাষা
বাংলা বোনের মান,
শীতল ছায়া, স্বচ্ছ জলের
মিল কী অফুরান।

এই ভাষাতেই স্বপন দেখি
এই ভাষাতেই,
বরকত সালাম রফিক জব্বার
দিয়ে গেছে প্রাণ।

==≠==≠==≠==≠==♪♪♪
৭ই ফেব্রুয়ারি ২০২০ইং
শুক্রবার শীতালু সকাল, ৭:৪৫মি.
৫নং সেক্টর, উত্তরা,ঢাকা-১২৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।